Advertisement

মেয়ে নামক শব্দটা "মোহাম্মদ ইরফানুল হক" অনুগল্প কথা "মোঃ ইরফান কেএফ"

"মেয়ে নামক শব্দটা"
মোহাম্মদ ইরফানুল হক [MD Irfan Kf]

মেয়ে শব্দটা অনেক ফিলিংস এর সাথে জড়িয়ে আছে।
মেয়ে শব্দটা কোন কোন মেয়ের কাছেও কষ্ট দায়ক হয়ে গেছে "মেয়ে মানে দুঃখ কষ্ট অবহেলা হ'য়ে গেছে" এজন্যই তারা বেশির ভাগ সময় নিজেকে মৃত্যুর দিকে ঠেলে দেয়।
আমার বর্তমান সময়ের মানুষ এমন হয়ে গিয়েছি "আমার তাদের কে বুঝি না! তাদের বুঝতেও চাই না!
আমার জানতে চাই না তারা কি চায়!!
যাঁর জন্য মেয়েরা মনে করে তারা অভিশাপ "সমাজে তাদের কোন দাম নেই" সত্যি কথা বলতে আসলেই আমাদের বর্তমান সমাজে মেয়েদের কোন দাম নেই!!
আমারও হয়ে গেছি সেই জাহেলি যুগের মতো!!
হয়ো আপনি বলেন জাহেলিয়াতে তো কন্যা সন্তান কে জীবিত হত্যা করা হতো আমারাতো তা করি না!!
সত্যি বলতে আমার তা করি না কিন্তু সন্তান পেটে থাকা অবস্থায় তাকে মেরে পেলি। (মানে আমরা তার থেকে ঘৃণিত)
তাদের কাছে মেয়ে বা নারীর কোন মর্যাদা ছিলোনা। তা সকলেই জানেন তারা প্রকাশ্যে ছিলো। কিন্তু এখন আমার নারী মর্যাদা সম্মান বলে চিল্লাচিল্লি করি। বাস্তবে আমরাই তাদের কাছ থেকে তা চিনিয়ে নিয়েছি। (আমারা প্রকাশ্যে নারীর মর্যাদা দিয়েছি কিছু গোপনে আমাদের কাছে তাদের কোন সম্মান নেই! "আমরা জাহেলিয়াত থেকেও নিকৃষ্ট কারণ তারা প্রকাশ্যে আমরা মুখোশ ধরে পার্থক্য এটাই")

মেয়ে আসলে কি??
আপনি কি জানেন মেয়ে সত্যিকার অর্থে মেয়ে কি??

কবিতাঃ মেয়ে নামক শব্দটা
মেয়ে একটা শব্দ নয়!!
কোন ভোগের পাত্রীও নয়!!
মেয়ে হচ্ছে ভালোবাসার জন্য
মেয়ে হচ্ছে বাবার ভালোবাসা 
মেয়ে হচ্ছে ভাইয়ের ভালোবাসা।
মেয়ে নামক শব্দটাও
কারো কাছে মা
কারো কাছে প্রিয়তমা
কারো কাছে রাজকন্যা
কারো কাছে কলিজা (আমার বোন)
কারো কাছে পরিবারের আসা।
কারো কাছে ভালোবাসা।
আবার কারো কারো কাছে ঘৃণা।
কারো কাছে কষ্ট
কারো কাছে দুঃখ
কারো কাছে অবহেলার ভূখণ্ড
আবার কারো কাছে
জীবন থেকেও প্রিয়।
মেয়ে নামক একটা শব্দ।

🌹🌹মেয়ে হচ্ছে মহান রবের দেওয়া শ্রেষ্ঠ নেয়ামত।💝💝


Post a Comment

0 Comments